৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ  সকাল ৮:২৫  ৬ই রমযান, ১৪৪২ হিজরী
১৯শে এপ্রিল, ২০২১ ইং

অলস বা কর্মবিমূখ ছেলে-মেয়েদের মাথায় খুব সহজে কু-চিন্তা প্রবেশ করে: ইউএনও শিউলী হরি

নিজস্ব প্রতিনিধি:

জেলা ক্রীড়া অফিসের আয়োজনে এবং ফরিদগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় অনুর্ধ্ব ১৬ বছরের বালক ও বালিকাদের মাস ব্যাপী ফুটবল প্রশিক্ষণ ও প্রতিেিযাগিতা অনুষ্ঠিত হয়েছে।

২২ ডিসেম্বর মঙ্গলবার ফরিদগঞ্জ এ.আর মডেল সরকারী হাই স্কুল মাঠে উক্ত ফুটবল প্রশিক্ষণ ও প্রতিযোগিতার সমাপনী এবং পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।


উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও এ আর সরকারী হাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজলের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নুরুন্নবী নোমানের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান ও এ.আর সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক রাজিয়া সুলতানা প্রমূখ। পরে অতিথিবৃন্দ ফুটবল প্রশিক্ষনার্থী ও বিজয়ী খেলোয়াদের পুরস্কৃত করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও ক্রীড়া সংস্থার সভাপতি শিউলী হরি তার বক্তব্যে বলেন- শিক্ষার্থীদের বর্তমান বিশ্বের সাথে তালমিলিয়ে এগিয়ে যেতে হলে নৈতিক ও মূল্যাবোধের কথা চিন্তা করে তথ্য প্রযুক্তির সাথে সাথে কর্মমূখী জীবনও গড়তে হবে। পড়ালেখার সাথে প্রচুর পরিমানে পরিশ্রম করতে হবে। কারণ অলস বা কর্মবিমূখ ছেলে-মেয়েদের মাথায় খুব সহজে কু-চিন্তা প্রবেশ করে। এতে করে তারা নানা অপ-কর্মে জড়িয়ে পড়ে। আর এর হাত থেকে বাঁচার জন্য অবসর সময় মাঠে বা বাড়ির আঙ্গীনায় খেলাধুলা করতে হবে।

তিনি আরোও বলেন- তোমাদের সুস্থ্য ও উন্নত জীবন যাপনের জন্য শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। কারণ, খেলাধুলাই তোমাকে জাতীয় আন্তর্জাতিক ভাবে বিশ্বের দরবারে পরিচিত করে দিতে পারে। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকীতে এই আয়োজনের উদ্দেশ্য হচ্ছে, তাঁর নীতি আদর্শকে তোমাদের হৃদয় ধারন করা। এতে তোমাদের জীবন হবে সমৃদ্ধ।