৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ  দুপুর ১:৫২  ৫ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
১৯শে জানুয়ারি, ২০২১ ইং

ফরিদগঞ্জে খ্রিষ্টানদের বড়দিন উযাপন

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরের ফরিদগঞ্জের সাহেবগঞ্জর গ্রামে ২৫ ডিসেম্বর শুক্রবার খ্রিষ্ট ধর্মালম্বীদের বড়দিন উৎসব পালন করেছে ঐ গ্রামে বসবাসরত ২০টি পরিবারের সদস্যরা। তবে বৈশি^ক করোনা পরিস্থিতির কারনে প্রতি বছরের ন্যায় এবার ওই পরিবারের সকল সদস্য বাড়ি আসতে পারেনি বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

বড়দিন উদযাপন উপলক্ষে তাদের প্রার্থনার জন্য সাধু জোসেফের প্রতিষ্ঠিত গীর্জা ছাড়াও নিজের বসত বাড়িতে সাজসজ্জা করে খ্রিসমাস ট্রি সাজানো হয়েছে। হয়েছে উন্নত মানের খাবার দাবার ও নতুন জামা কাপড় পরিধান করে দিনটি উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়েই দিনটি উদযপান করতে দেখা গেছে।

সরেজমিনে শুক্রবার উপজেলার সাহেবগঞ্জ গ্রামের খ্রিষ্টান পল্লীতে গিয়ে দেখা যায় নব রুপে সাজিয়ে রাখা হয়েছে তাদের প্রার্থনার গীর্জা। পাশাপাশি প্রতিটি ঘরে চলছে উন্নত খাবারের ধুম-ধাম আয়োজন। এদি সকাল ৯ টায় খ্রিষ্টান পরিবারের সদস্যরা গীর্জায় উপস্থিত হয়ে তাদের প্রার্থনার কাজ শেষ করান লক্ষীপুর জেলা থেকে আগত ফাদার সু‘সান্ত ডিকস্তা।

এ নিয়ে সাহেবগঞ্জ গ্রামের অধিবাসি খ্রিষ্টান সম্প্রদায়ের এক সদস্য জোসেফ ডিসিলভা এ প্রতিনিধিকে বলেন, এখানে আমাদের খ্রিষ্টান সম্প্রদায়ের ২০টি পরিবারের মধ্যে প্রায় শতাধিক নারী পুরুষের বসবাস। তবে এবারের বড় দিন উদযাপন উপলক্ষে বৈশি^ক করোনা পরিস্থিতির কারনে উপস্থিতি কম থাকলেও আমাদের উৎসাহ উদ্দীপনা কম ছিল না। বড়দিন উদযাপন উপলক্ষে আজ শনিবারও স্বাস্থ্যবিধি মেনেইে আমাদের গীর্জা প্রাংগনে সাংষ্কৃতি অনুষ্ঠান সহ নানা কর্মসূচী পালন করবো।

উল্লেখ্যে: খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট আজকের দিনে রেথলেহেম শহরে জন্মগ্রহন করেন। খ্রিষ্টধর্মাবলস্বীদের বিশ^াস, সৃষ্টি কর্তার মহিমা প্রচার ও মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালনার জন্য যিশুখৃষ্টের জন্ম হয়েছিল।