১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ৪:৪৪  ৯ই রমযান, ১৪৪২ হিজরী
২৩শে এপ্রিল, ২০২১ ইং

ফরিদগঞ্জে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য এই শ্লোগানকে সামনে রেখে ফরিদগঞ্জে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

২৮শে ডিসেম্বর সোমবার উপজেলার অডিটোরিয়ামে আয়েজিত বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ মুজিব বর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আয়োজনে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ’র ভাইস চেয়ারম্যান জিএস তসলিম আহাম্মেদ বলেন, খাদ্য উৎপাদন ক্রয় বিক্রয়ের সময় আমাদের সচেতন ভাবে কাজ করতে হবে,সু-স্বাস্থ জন্য কোন ধরনের কেমিক্যাল ব্যবহার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে, তাই সকলের মধ্যে সচেতনতা তৈরি করা আমরা সকল বিষয়ে সব সময় আপনাদের পাশে আছি।

তিনি আরো বলেন, নিরাপদ ও খাদ্য ভোক্তা আইন সহায়তা নিশ্চিত করার পাশাপাশি সকলকে সচেতন করা তাই আমাদের দেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ ও ২০৩০ লক্ষমাত্রা কে সামনে রেখে এগিয়ে যাচ্ছে।

উক্ত সেমিনার বক্তরা একমত হয়, সকলে মিলে নৈতিক দায়িত্ব ঠিক রেখে কাজ করা, স্কুল পর্যায়ে সচেতন তৈরি, উঠান বৈঠক, প্রশিক্ষণ পরামর্শ, থানা ও ইউনিয়নের মাধ্যমে সচেতন তৈরি ও সঠিক তথ্য তুলে ধরা এবং কমিটি পূর্নগঠন।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মুনতাছির আল মামুন’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার ভূমি শারমিন আক্তার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র আরএমও ডা. কামরুল হাসান।

এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা বেলায়েত, প্রানী সম্পদ কর্মকর্তা জ্যোতির্ময় ভৌমিক, উপজেলা শিক্ষা অফিসার মনিরুজ্জামান, ফরিদগঞ্জ প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক আবদুস ছোবহান লিটন, হোটেল রেস্টুরেন্ট ব্যবসায়ী, ফল ব্যবসায়ী প্রমূখ।