৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ  বিকাল ৩:১৪  ৩রা জিলক্বদ, ১৪৪২ হিজরী
১৪ই জুন, ২০২১ ইং

ফরিদগঞ্জে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে প্রজ্জ্বলনের কাজ শুরু

নিজস্ব প্রতিনিধি:

ফরিদগঞ্জ প্রেসক্লাব চত্বরে ১৬ জন সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীদের পাঠদান এর মাধ্যমে হাসুক আশা,বাঁচুক প্রাণ এমন প্রতিপাদ্যকে সামনে রেখে শিশু শিক্ষা সংগঠন “প্রজ্জ্বলন” যাত্রা শুরু করেছে ১৫ জানুয়ারি শুক্রবার সকালে।

ঘন্টাব্যাপী পাঠদান শেষে শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয় । এর আগে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটির লোগো মোড়ক উন্মোচন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও উপজেলা গেইটে জনসাধারণের জন্য উন্মুক্ত দৈনিক পত্রিকা পাঠের ফলক উন্মোচন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, প্রেসক্লাব’র সাবেক সাধারণ সম্পাদ প্রবীর চক্রবর্তী ও প্রেসক্লাবের প্রচার সম্পাদক আনিছুর রহমান সুজন, প্রজ্জ্বলন প্রতিষ্ঠাতা খাদিজা তাসনীম, আহ্বায়ক আহ্বায়ক তৌহিদুর ইসলাম রণি,সদস্য সচিব আজহারুল ইসলাম সাকিব ও সদস্য শামীম হাসান সজিব সহ প্রজ্জলনের সদস্যরা।

এসময় অতিথিরা প্রজ্জ্বলনের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, অবহেলিত এই শিশুদের পাশে দাঁড়ানো সমাজের সচেতন প্রতিটি মানুষের কর্তব্য।

জানা যায়, ফরিদগঞ্জ বাজার সদর সহ উপজেলার প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আওতায় আনা ও প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত পারিবারিক অস্বচ্ছল শিশুদের শিক্ষা উপকরণ দিয়ে সহযোগিতা করার প্রয়াস নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়,সাপ্তাহিক ভাবে প্রতি শুক্রবার সকাল ১০ টা থেকে ১ঘন্টার শ্রেণি শিক্ষা হবে। সময়ের ব্যবধানে শিশু শিক্ষার পাশাপাশি সামাজিক কার্যক্রমে অংশ নিতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ সংগঠনটির নেতৃবৃন্দ।