১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ৪:৪৮  ২২শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী
৩রা আগস্ট, ২০২১ ইং

ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫জন সহ ৮০ প্রার্থীর মনোনয়ন জমা

নিজস্ব প্রতিনিধি:

আগামী ১৪ ফেব্রুয়ারী নির্ধারিত ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোয়ন জমা দিলেন আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন ও বিদ্রোহীসহ ৫ প্রার্থী। নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে লড়বেন ৭৫ জন প্রার্থী।

তফসিল অনুযায়ী ১৭ জানুয়ারী রবিবার বিকেল ৪টা পর্যন্ত পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন বলে ফরিদগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে সূত্রে জানাগেছে।

নির্বাচন অফিস ও দলীয় সূত্র জানায়, শেষ দিন রবিবার বেলা ১২টার দিকে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ও সকাল ১০ টার দিকে বিএনপির মনোনীত মো. ইমাম হোসেন পাটওয়ারী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন। ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং কর্মকর্তা শিউলি হরি এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মিজানুর রহমান তাদের মনোনয়নপত্র গ্রহণ করেন।

একই দিন স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা এ এম টুটুল পাটওয়ারী, সাবেক ছাত্রদল নেতা আমজাদ হোসেন শিপন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ চরমোনাই মনোনীত মেয়র প্রার্থী হাফেজ দেলোয়ার হোসেন তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

এছাড়া পৌরসভার নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে ৬৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী হিসেবে ১১ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী ৪র্থ ধাপে ১৪ ফেব্রুয়ারী ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ১৯ জানুয়ারি ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি ধার্য করা হয়েছে।