৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ  দুপুর ২:৫৬  ৩রা জিলক্বদ, ১৪৪২ হিজরী
১৪ই জুন, ২০২১ ইং

ফরিদগঞ্জ সমাজসেবা অফিসের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

ফরিদগঞ্জে সমাজসেবা অফিসের উদ্যোগে সরকারী ভাতা সংশ্লিষ্ট বিষয়ে সচেতনতা মূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

২০ জানুয়ারি বুধবার সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে সেমিনারে সরকারের দেওয়া সকল ভাতা শতভাগ অনলাইন প্রক্রিয়ায় পরিচালনা করার বিষয়ে সুফল কুফল নিয়ে আলোচনা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি’র সভাপতিত্বে বক্তারা বলেন, পূর্বে ভাতা নিয়ে উপকাভোগীদের নানা রকম অভিযোগ ছিল। কিন্তু বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে কার্যক্রম পরিচালনা করছে তারই অংশ হিসাবে সরকারী সকল ভাতা অনলাইন প্রক্রিয়ায় করার উদ্যোগ নেন এবং তার বাস্তবায়ন করে ব্যাংক এশিয়া’র মাধ্যমে প্রতিটি ইউনিয়নে উপকার ভোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। অনলাইন প্রক্রিয়ায় প্রতিটি ভাতা সঠিক ভাবে বিতরণ হচ্ছে। বর্তমানে ফরিদগঞ্জ উপজেলার প্রায় ২৭ হাজার লোক সরকারের বিভিন্ন ভাতার সুবিধা পাচ্ছে। এই অনলাইন কার্যক্রমের মাধ্যমে পর্যায়ক্রমে আরো সহজভাবে উপকার ভোগীরা ভাতার সুবিধা পাবেন। স্থানীয়ভাবে ইউপি চেয়ারম্যানগন যে তালিকা দিবেন সেই তালিকাটি সঠিকবাবে যাছাই বাছাই করে সঠিক প্রাপ্য ব্যক্তিদের তালিকা দিলে, সঠিক প্রাপ্য ব্যক্তিরা ভাতা থেকে বঞ্চিত হবে না। সরকার অনলাইনের মাধ্যমে সরাসরি উপকার ভোগীদের কাছে ভাতা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শাহাদাত হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মিয়া মোঃ ফিরোজ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমাণ্ডার সরোয়ার আলম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আঃ ছোবহান লিটন, ইউপি চেয়ারম্যান হাসান আঃ হাই, এইচ এম হারুনুর রশীদসহ ইউপি সচিব, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।