৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ  বিকাল ৩:৫৩  ৩রা জিলক্বদ, ১৪৪২ হিজরী
১৪ই জুন, ২০২১ ইং

দেশে ৮ ফেব্রুয়ারি থেকে টিকা দেয়া শুরু : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:

দেশে ৮ ফেব্রুয়ারি থেকে টিকা দেয়া শুরু হচ্ছে । বৃহস্পতিবার দুপুরে আজিমপুরে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট) ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন,করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার যেমন সফল হয়েছে, ভ্যাকসিন প্রয়োগেও তেমনি সফল হবে। করোনা টিকা নিয়ে গুজবে কান না দিতে সবাইকে আহ্বান জানাচ্ছি।

উল্লেখ্য, ভারতের উপহার হিসেবে দেয়া ২০ লাখ করোনার টিকা বৃহস্পতিবার সকালে ঢাকায় এসে পৌঁছায়। টিকা নিয়ে এয়ার ইন্ডিয়ার একটি উড়োজাহাজ বেলা ১১ টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এরপর দুপুরে করোনার টিকা বাংলাদেশকে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন,‘ মুক্তিযুদ্ধের সময় ভারত বাংলাদেশের পাশে দাঁড়িয়ে বন্ধুত্বের পরিচয় দিয়েছিল। আজ মহামারির সময় তারা আমাদের পাশে দাঁড়িয়েছে। করোনার টিকা উপহার দিয়ে ভারত আবার বন্ধুত্বের পরিচয় দিয়েছে। এর মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বন্ধুত্ব এবং ভারতের জনগণ ও বাংলাদেশের জনগণের মধ্যে বন্ধুত্ব আরও কয়েক ধাপ এগিয়ে গেল ।