৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ  রাত ৮:২১  ৩০শে শাবান, ১৪৪২ হিজরী
১৩ই এপ্রিল, ২০২১ ইং

ফরিদগঞ্জে ভুমিহীনদের বরাদ্দকৃত জায়গা দখল চেষ্টা ভন্ডুল

নিজস্ব প্রতিনিধি:

ফরিদগঞ্জে মুজিব বর্ষে ভুমিহীনদের বরাদ্দকৃত জায়গা দখলের অপচেষ্টা নসাৎ করে দিয়েছে উপজেলা ভুমি অফিস।

১৫ ফেব্রুয়ারি সোমবার বিকেলে উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ সাহেবগঞ্জ এলাকার পাটওয়ারী বাড়ির বৃদ্ধ নুরুল আমিন পাটওয়ারী সরকারের ঐ বরাদ্দকৃত জায়গায় একটি ঘর করেছে খবর পেয়ে দখলকৃত জায়গা উদ্ধার করেছে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) শারমিন আক্তার।

এসময় সরকারি জায়গা উদ্ধারের সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের কানুনগো মাহমুদ জামান, এসআই নাছির হোসেন, ভূমি কর্মকর্তা মাহবুব আলম, সার্বেয়ার কামরুল হাছান, রূপসা দক্ষিণ ইউনিয়নের ভূমি অফিসার মাহবুব আলমসহ কর্মকর্তাবৃন্দ।

এসময় স্থানীয়রা ও পাটওয়ারী বাড়ির লোকজন বলেন, আমরা খুব অসহায় সরকার যদি আমাদের বাড়ির সামনে বহিরাগতদের এনে বসত ঘর করে দেয় তাহলে আমাদের বাড়ির পরিবেশ নষ্ট হবে। আমেনা বেগম বলেন, আমার পাঁচটি মেয়ে নিয়ে আমরা কোথায় থাকবো বলে কান্না কাটি করতে থকেন। সরকারি জায়গায় ঘর করা নুরুল আমিন বলেন, আর চাইরগা হোলা লই একই ঘরে রইতে খুব কষ্ট অয় এইজন্য আই আর হোলারে কই এই ঘরটা উঠাইছি, এহন তা আন্নেরা বাঙ্গি দিয়েন না আংগরে সাহাজ্য করেন।

এসময় উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) শারমিন আক্তার বলেন, গত ১২ ফেব্রুয়ারি সরকারের এই সম্পত্তিটি পরিমাপ করে নিশানা লাগিয়ে দেই কিন্তু উনারা সরকারের নির্দেশ অমান্য করে এই ঘরটি র্নিমান করায় আমরা তা ভেঙ্গে দিয়েছি।

তিনি আরো বলেন মুজিব বর্ষের অঙ্গিকারে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকারের খাস জমিতে ভূমিহীন অসহায়দের জন্য ঘর এবং জায়গা বরাদ্ধ দিয়েছেন সেই লক্ষে আমরা এই জায়গাটি র্নিধারন করেছিলাম এই সম্পত্তিতে অসহায়দের জন্য ৬টি ঘর করে দিব।