৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ  সন্ধ্যা ৭:০৫  ৩০শে শাবান, ১৪৪২ হিজরী
১৩ই এপ্রিল, ২০২১ ইং

ফরিদগঞ্জে প্রশাসনের কঠোর নিরাপত্তায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুর ফরিদগঞ্জে পুলিশের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ১৯৫২ সালের এই দিনে গোটা বিশ্বকে অবাক করে মায়ের ভাষা বাংলার জন্য রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলেন এদেশের সূর্য সন্তানরা। তাদের এই নিঃস্বার্থ আত্মত্যাগেই আমরা পেয়েছি মায়ের ভাষা, প্রাণের ভাষা, গানের ভাষা, বাংলা ভাষা।

একুশের প্রথম প্রহরে রাতের নিস্তব্ধতা ভেঙে জেগে ওঠে ফরিদগঞ্জ দিবসের প্রথম প্রহরে শনিবার রাত ১২ টা ১ মিনিটে উপজেলা পরিষদ চেয়ারম্যান আ্যড. জাহিদুল ইসলাম রোমান, ইউএনও শিউলী হরি সরকারী কর্মকর্তা কর্মচারীসহ শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন।

প্রর্যায়ক্রমে, সংসদ সদস্য সাংবাদিক মোহাম্মদ শফিকুর রহমানের পক্ষে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহম্মদ মজুমদার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, অতিরিক্ত পুলিশ সুপার সোহেল হোসেন, অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেনের নেতৃত্বে থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য বিভাগ, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি, ফরিদগঞ্জ পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, শ্রমীকলীগ ও হকার্সলীগ, স্কাউট, বাংলাদেশ ড্রাগিস্ট এন্ড কেমিষ্ট সমিতির উপজেলা শাখা, ফরিদগঞ্জ বর্ণমালা কিন্ডারগার্টেন, ফরিদগঞ্জ স্পোর্টস ক্লাব, ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটি, উপজেলা মোবাইল ফোন এসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

সর্বশেষে ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক আঃ ছোবাহান লিটন এর নেতৃত্বে সংবাদকর্মীগণ শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান।

এ সময় উপস্থিত নেতা-কর্মী ও প্রত্যক্ষদর্শীরা মন্তব্য করে বলেন, সম্প্রতি ফরিদগঞ্জ সাবেক সাংসদ ডঃ শামছুল হক ভুঁইয়া ও বর্তমান সাংসদ মুহম্মদ শফিকুর রহমানের মধ্যে পরস্পর বিরোধী গ্রুপিং এর কারণে এলাকা ছিল উক্তপ্ত। এতে, ফরিদগঞ্জে পুলিশ কঠোর ভুমিকায় ছিলেন। এ কারণে নেতা-কর্মীদের হুড়োহুড়িতে উপজেলা আ’লীগের ফুলের ডালা ভেঙ্গে যায়। এতে নেতা কর্মীদের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয় এবং ক্ষোভ প্রকাশ করেন। তবে, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে মাতৃভাষা দিবস উদযাপন করা সম্ভব হয়েছে।

এসময় উপজেলা আ’লীগে সাধারন সম্পাদক আবু সাহেদ সরকার নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শহীদ মিনারের গেইটে গেলে নেতা কর্মীদের নেতা-কর্মীদের হুড়োহুড়িতে ফুলের ডালাটি ভেঙ্গে গেলে তিনি উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উপর ক্ষোভ প্রকাশ করেন।