৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ  দুপুর ১:২৪  ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
২২শে অক্টোবর, ২০২১ ইং

ফরিদগঞ্জে কাদির হুজুর মৃত্যু যন্ত্রনা নিয়ে প্রহর গুণছেন আবার মসজিদে ফিরে আসার

গাজী মমিন, ফরিদগঞ্জ:
আজানের সুরে মানুষকে ডেকেছেন মসজিদে। ফজর থেকে এশা অবধি ইমাম হিসেবে মুসল্লীদের মুখোমুখি হয়েছেন বার বার। গত প্রায় চার সপ্তাহ যাবৎ তার সে সুললিত সুর বাতাসে আন্দলিত হয়নি। ইমামের আসনেও নেই তিনি। হাসপাতালের বিছানাই এখন তাঁর ঠিকানা। মৃত্যু যন্ত্রনা নিয়ে প্রহর গুণছেন আবার মসজিদে ফিরে আসার। আজানের ধ্বনিতে মানুষকে নামাজের দিকে ডাকবার।


বলছিলাম ফরিদগঞ্জ এ আর পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় জামে মসজিদের পাঞ্জেগানা ইমাম আব্দুল কাদিরের কথা। দীর্ঘ ১০ বছর যাবৎ তিনি এ মসজিদে মুয়াজ্জিন এবং পাঞ্জেগানা ইমামের দায়িত্ব পালন করে আসছেন। সকালে মক্তবে শিশু-কিশোরদের কোরআন শিক্ষা দিয়ে আসছেন। সম্প্রতি জানা গেছে তাঁর বুকের দু’টি বাল্বই নষ্ট হয়ে গেছে। অসুস্থতা ক্রমেই জটিল আকার ধারণ করছে। বর্তামানে তিনি ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। ডাক্তাররা জানিয়েছেন তাঁর চিকিৎসার জন্য ৫ লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু আব্দুল কাদেরের পক্ষে এত টাকার যোগান দেয়া অসম্ভব। তাই তিনি সমাজের বিত্তশালী এবং হৃদয়বান মানুষের সহযোগীতা কামনা করেছেন। তাঁর সাথে যোগাযোগ ও বিকাশ নং- ০১৮২৪ ০২৫২৩২।


আব্দুল কাদির ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের ধানুয়া গ্রামের মো. আবু তাহের আজাদের পুত্র । ব্যাক্তি জীবনে তিনি ৩ সন্তানের জনক।