৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ  বিকাল ৩:৩৩  ৩রা জিলক্বদ, ১৪৪২ হিজরী
১৪ই জুন, ২০২১ ইং

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে ফরিদগঞ্জে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি:সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদে এবং তাঁর নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে চাঁদপুরের ফরিদগঞ্জে কর্মরত সকল পর্যায়ের সাংবাদিকরা।

২০মে বৃহস্পতিবার সকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে উপজেলা পরিষদ কমপ্লেক্সের সামনে সাংবাদিকরা মুখে কালো কাপড় বেঁধে এ মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

প্রেসক্লাবের সভাপতি মো.কামরুজ্জামানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুস ছোবহান লিটনের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক মামুনুর রশিদ পাঠান, নুরুন্নবী নোমান, এম কে মানিক পাঠান, প্রবীর চক্রবর্তী, আবু হেনা মোস্তফা কামাল, মো. মহিউদ্দীন , আমান উল্যাহ আমান। এসময় ফরিদগঞ্জ প্রেসক্লাবসহ উপজেলার কর্মরত সকল পর্যায়ের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, দেশ ও জাতির পক্ষে সংবাদ প্রচারের অপরাধে সাংবাদিক রোজিনা ইসলামের কন্ঠ চেপে ধরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা এবং তাঁর দোসররা যে অপরাধ করেছেন তা অমার্জনীয়। তাকে হেনস্তা ও নির্যাতন পুর্বক দীর্ঘক্ষণ আটকে রেখে একজন সাধারণ নাগরিকের নৈতিক অধিকারের উপর আঘাত এনেছে। স্বাস্থ্য অধিদপ্তর ঘটনার সত্যতা কোনরূপ যাচাই বাছাই ছাড়া প্রশাসন শত বছরের পুরানো ও সংবিধানের সাথে সাংঘর্ষিক আইনে মামলা দায়ের করে এবং তাঁর জামিন নামঞ্জুর করে জেলে পাঠনোর ঘটনায় স্বাধীন সাংবাদিকতাকে অনিশ্চয়তার পথে ঠেলে দিয়েছে। এভাবে গণমাধ্যমের কন্ঠরোধের সকল অপচেষ্টা বাদ দেওয়ার আহবান জানাচ্ছি। যদি সরকার এবং বিচার বিভাগের দায়িত্বশীল কর্তৃপক্ষ সাংবাদিক নির্যাতনের বিচার এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হন, তাহলে আগামী দিনে জাতীয় সাংবাদিক নেতৃবৃন্দের আহবানে আমরা যে কোন কঠোর কর্মসূচী বাস্তবায়নে সর্বাত্মক প্রস্তত রয়েছি।