৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ১:১৫  ১৩ই সফর, ১৪৪৩ হিজরী
২২শে সেপ্টেম্বর, ২০২১ ইং

ফরিদগঞ্জে যুবককে হত্যা চেষ্টা করায় বিচার চেয়ে এলাকাবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি:

ফরিদগঞ্জে এমরান হোসেন (২২) নামে এক যুবককে ফোন করে ঘর থেকে ডেকে নিয়ে হত্যা চেষ্টার বিচার এবং ক্ষতিপূরণ চেয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী।

৫ জুন শনিবারে উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের গাজীপুর বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জখমের শিকার এমরানের স্বজন এবং এলাকাবাসী বলেন, সম্পত্তিগত বিরোধকে কেন্দ্র করে গত ২৩ মে রবিবার মধ্যরাতে একই বাড়ির বাহার ঢালী এমরানকে ঘর থেকে ডেকে নিয়ে যায়। এরপর বাহারের চাচা হারুন ঢালী, অপর চাচা ইউসুফ ঢালী এবং জেঠাত ভাইয়েরা সম্মিলিতভাবে এমরানের উপর হামলা করে। এক পর্যায়ে হামলাকারীরা ধারালো অস্ত্র দ্বারা তাঁকে উর্যুপরি কুপিয়ে মুমূর্ষ প্রায় জখম করে। বর্তমানে এমরান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এলাকাবাসী চাঁদা তুলে অসচ্ছল পরিবারের সন্তান এমরানের চিকিৎসা ব্যয় মেটাতে এগিয়ে এসেছেন।

এমতাবস্থায় এমরানের সুচিকিৎসা নিশ্চিতকরণ, ক্ষতিপূরণ আদায় এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি বাস্তবায়ন করতে মিডিয়ার মাধ্যমে স্থানীয় প্রশাসন এবং সরকারের সংশ্লিষ্ট দায়িত্বশীল মহলের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

হামলাকারী হারুন ফরিদগঞ্জ বাজারের একজন ব্যবসায়ী। ফরিদগঞ্জ পৌর মেয়র এবং বাজার ব্যবসায়ী কমিটির কাছে আবেদন, আইন হাতে তুলে ফৌজদারী অপরাধ সংগঠনের অপরাধে হারুনের ট্রড লাইসেন্স বাতিল করে, হারুনকে ফরিদগঞ্জ বাজারে অবাঞ্চিত ঘোষনা করে এমরানের পরিবারকে বিচার প্রাপ্তির পথকে সুগম করে দেওয়ার অনুরোধ করছি। এ সময় গাজীপুর বাজারের ব্যবসায়ীদের একাংশ মানববন্ধনে একাত্মতা পোষণ করেন।

এ ঘটনায় এমরানের মা মনোয়ারা বেগম ছেলের উপর হামলার ঘটনায় বিচায় চেয়ে বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন।