২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ৯:৪৬  ২৫শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী
৫ই আগস্ট, ২০২১ ইং

ফরিদগঞ্জে বিশুদ্ধরূপে কোরআন শিক্ষার জন্য শিক্ষার্থীদের যোগদান করার আহ্বান

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরের ফরিদগঞ্জে সহীহ্ শুদ্ধরূপে পবিত্র কোরআন শিক্ষা কোর্স আয়োজন করা হয়েছে। সম্প্রতি এ কার্যক্রম শুরু হয়ে সফলভাবে চলছে বলে শিক্ষার্থীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন। প্রতিদিন এশা নামাজের পর ফরিদগঞ্জ পূর্ব বাজার অবস্থিত কেন্দ্রীয় জামে মসজিদের ২য় তলায় কোর্সের ক্লাস অনুষ্ঠিত হয়। এতে বয়স্ক, যুবক ও শিশুসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সহীহ্ শুদ্ধরূপে কোরআন শিক্ষা গ্রহণ করছেন।

জানা গেছে, ঐতিহ্যবাহী ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার তত্ত্বাবধানে অভিজ্ঞ হাফেজ ও কারীগণের দ্বারা গত রমজান মাসের প্রথমদিন হতে নিয়মিত ক্লাস পরিচালিত হয়ে আসছে।

কোর্সের সফলতায় ফরিদগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির আয়োজনে মসজিদের ২য় তলায় সোমবার বাদ এশা বিশেষ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে পবিত্র কোরআন শিক্ষার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা শেষে বিশে^ চলমান মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯)সহ রোগ-বালাই থেকে মুক্তি ও দেশবাসীর কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মুফতি এইচ. এম. আনোয়ার মোল্লা, হেড মুহাদ্দিস ও কেন্দ্রীয় জামে মসজিদের খতিব শাইখুল হাদিস মাওলানা মমিনুল ইসলাম খান, সানী মুহাদ্দিস শাইখুল হাদিস মাও. নিজাম উদ্দিন নিজামীসহ ফরিদগঞ্জ উপজেলা কমপ্লেক্স জামে মসজিদের খতিব মাও. ইউনুছ আহাম্মেদ, থানা মসজিদের খতিব মাও. হোসাইন আহাম্মদ, বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব নজরুল ইসলাম, ফরিদগঞ্জ ইক্রা মডেল একাডেমির পরিচালক মাও. জাকির হোসেন ও পৌরসভার বিভিন্ন মসজিদের খতিব, পেশ ইমাম, বাজার ব্যবসায়ী, কোরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যে কোনো বয়স বা বয়স্ক পুরুষগণ সহীহ্ শুদ্ধভাবে কোরআন পড়া শিখতে চাইলে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছেন মাওলানা মো. হেলাল উদ্দিন (মোবাইল ফোন নম্বর: ০১৭৬৬৮৪৮৫৫৫)