২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  রাত ৯:০৬  ২৫শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী
৫ই আগস্ট, ২০২১ ইং

ফরিদগঞ্জে মাদ্রাসার সভাপতির হাতে কর্মচারী আহত, থানায় অভিযোগ

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরের ফরিদগঞ্জে মাদ্রাসার ব্যবস্থাপনা সভাপতির হাতে এক চতুর্থ শ্রেণির কর্মচারী গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

থানায় অভিযোগ ও স্থানীয় সূত্রে জানাযায়, ২৩ জুন বুধবার সকালে উপজেলার পাইকপাড়া উত্তর ইউনিয়নের কাঁশারা ছিদ্দিকিয়া দাখিল মাদ্রাসার সভাপতি শহিদুল ইসলাম পাটওয়ারী মাদ্রাসার সীমানা প্রাচীর নির্মানের নামে ১২ টি গাছ বিক্রি করলেও নোটিশে ২ টি গাছ উল্লেখ করে। এ নিয়ে মাদ্রাসার চতুর্থ শ্রেণির কর্মচারী জাহাঙ্গীর হোসেন (৫০) কথা বলায় মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি শহিদুল ইসলাম পাটওয়ারী ক্ষিপ্ত হয়ে কর্মচারী জাহাঙ্গীর হোসেনকে ইট দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। আহতাবস্থায় মাদ্রাসার শিক্ষক ও স্থানীয়রা জাহাঙ্গীর আলমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

এ বিষয়ে গুরুতর আহত মাদ্রাসার চতুর্থ শ্রেণির কর্মচারী জাহাঙ্গীর হোসেন বলেন, আমি দীর্ঘদিন মাদ্রাসায় কর্মরত আছি, মাদ্রাসার আঙ্গিনায় আমার বাড়ি বিধায় সব সময় দেখা শুনা করে আসছি। মাদ্রাসা সীমানা প্রাচীর নির্মাণের নামে সভাপতি ১২ টি গাছ বিক্রি করে এবং রেজুলেশনে মাত্র ২ টি গাছ উল্লেখ করে। আমি এ বিষয়ে কথা বলায় সভাপতি আমায় অকথ্য ভাষায় গালমন্দ, বেধড়ক মারধর করার পাশাপাশি একটা ইট দিয়ে আমার মাথায় আঘাত করে গুরুতর আহত করে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে উক্ত ঘটনার বিচার দাবি করছি।

এ বিষয়ে অভিযুক্ত মাদ্রাসার সভাপতি শহিদুল ইসলাম পাটওয়ারীকে একাধিকবার ফোন করার পরও তিনি ফোন রিসিভ করেনি।

এ বিষয়ে মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা আবদুল করিম জানান, আমি বিষয়টি শুনেছি। পরিতাপের বিষয় হচ্ছে, একজন সভাপতি কর্মচারীর গায়ে হাত তোলা অত্যন্ত দুঃখ জনক, আমি ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার আবদুল্লাহ আল মামুন বলেন, বিষয়টি আমরা জেনেছি এবং উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে এ বিষয়ে অবহিত করার জন্য। গুরুতর আহত মাদ্রাসার চতুর্থ শ্রেণির কর্মচারী জাহাঙ্গীর হোসেন লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে বিষয়টি দুঃখজনক।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন বলেন, উল্লেখিত ঘটনায় একটা অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শিউলি হরি বলেন, আমাকে উক্ত অবহিত করেছে এবং মারামারির বিষয় সেহেতু আমি তাকে থানায় অভিযোগ দেওয়ার জন্য বলেছি।