৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  বিকাল ৫:২১  ১৫ই সফর, ১৪৪৩ হিজরী
২৩শে সেপ্টেম্বর, ২০২১ ইং

ফরিদগঞ্জে ভ্রাম্যমান আদালতে জরিমানা ও দুইটি ড্রেজার বিনষ্ট

ফরিদগঞ্জে লকডাউনের পঞ্চম দিনে স্বাস্থ্য বিধি না মানা, নিষিদ্ধ ভাবে দোকান খোলা রাখার অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায় ও অবৈধ ভাবে বালু উত্তোলন করায় দু’টি ড্রেজার মেশিন বিনষ্ট করা হয়েছে।

২৭ জুলাই মঙ্গলবার উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্টেট শারমিন আক্তার উপজেলার ফরিদগঞ্জ বাজার, ওয়াপদা অফিস সংলগ্ন, প্রাণী সম্পদ কার্যালয় সংলগ্ন, ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড, কালির বাজার চৌরাস্তা, কালির বাজার, বেড়ী বাজার, বেপারী বাজার, পিরোজপুর বাজার, রামপুর বাজার, গোয়ালভাওর বাজার, চরকুমিরা চৌরাস্তা ও ওনুআ স্মৃতি স্তম্ভ সংলগ্ন মাস্ক ব্যবহার না করার অপরাধে, স্বাস্থ্যবিধি না মানার অপরাধে এবং নিষিদ্ধ দোকান-পাট খোলা রাখার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৭ টি মামলায় ৪ হাজার ৬’শ টাকা জরিমানা করা হয়।

এছাড়া উপজেলার ১২ নং চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের পুটিয়া গ্রামে অবৈধ ভাবে ড্রেজার মেশিন পরিচালনা করায় ২টি ড্রেজার মেশিন ও মেশিনের পাইপ গুলো ধ্বংস করেন। উক্ত মোবাইলকোর্ট পরিচালনায় সহযোগিতা করেন ফরিদগঞ্জ থানা পুলিশ।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট শারমিন আক্তার বলেন, সরকারি নির্দেশনা না মানায় জরিমানা আদায় এবং দুইটি ড্রেজার বিনষ্ট করা হয়েছে। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।