৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  দুপুর ১২:২৮  ১৬ই সফর, ১৪৪৩ হিজরী
২৪শে সেপ্টেম্বর, ২০২১ ইং

ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে স্বেচ্ছাসেবীদের নিয়ে কর্মশালা

ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ অক্সিজেন সেবা বিষয়ে উপজেলার স্বেচ্ছাসেবীদের অক্সিজেন ব্যবহারের উপর দিকনির্দেশনা দেন।

৮ আগস্ট রোববার দুপরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সন্মেলন কক্ষে এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

সারা দেশের ন্যায় ফরিদগঞ্জেও মহামারী করোনা ভাইরাস সংক্রমণের দুর্যোগকালীন সময়ে প্রায় ২০টি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন বিনামূল্যে অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছে। কিন্তু এদের অনেকেরই অক্সিজেন ব্যবহারের ওপর কোনো প্রশিক্ষণতো দূরের কথা নূন্যতম ধারোনাও নেই। কিন্তু সবাই এই সেবাটি দিয়ে আসছে। এতে উপকারের চেয়ে কখনো কখনো ক্ষতির কারনও হতে পারে। সেই আশঙ্কা থেকে অক্সিজেন ব্যবহারের বিষয়ে এই পরামর্শ সভার আয়োজন করা হয়।

এ সময় সে¦চ্ছাসেবীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. জাহিদুল ইসলাম রোমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফ আহমেদ চৌধুরী, ডা. রাশেদুল হাছান ও ডা. মামুন আহমেদ ভূঁইয়া।

তারা বলেন,‘করোনাকালীন সময়ে অক্সিজেন সেবাদানকারী সংগঠনগুলো একটি নির্দিষ্ট নিয়মে চিকিৎসকের পরামর্শ ছাড়া কোনোক্রমেই অক্সিজেন ব্যবহার করা যাবে না। অতি উৎসাহী হয়ে কাউকে বাড়ি গিয়ে অক্সিজেন সেবা দিতে গিয়ে বিপদে ফেলবেন না।’


এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি.এস তছলিম, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু, সাইফুল ইসলাম রিপন ও কামরুল হাসান সাউদসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।