৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  দুপুর ১২:০৪  ১৬ই সফর, ১৪৪৩ হিজরী
২৪শে সেপ্টেম্বর, ২০২১ ইং

ফরিদগঞ্জে মৎস্যচাষীদের প্রশিক্ষণ ও মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিনিধি:

বেশী বেশী মাছ চাষ করি-বেকারত্ব দূর করি’ এই প্রতিপাদ্যে চাঁদপুরের ফরিদগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহ ব্যাপী ব্যাপক কর্মসূচি চলছে। তারই ধারাবাহীকতায় ৩১ আগস্ট উপজেলার মৎস্যচাষীদের প্রশিক্ষণ ও মাস্ক বিতরণ ও ডকুমেন্টারী প্রদর্শিত হয়েছে।

ফরিদগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার বেলা ১১টা থেকে প্রায় তিন ঘন্টাব্যাপী এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মোসা: ফারহানা আকতার রুমা, প্রেসক্লাব সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক আবদুস ছোবহান লিটন, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, প্রেসক্লাবের সহ-সভাপতিমো: মহিউদ্দিন, আমান উল্যা আমান, সাংবাদিক শিমুল হাছান, এস.এম ইকবাল, মেহেদী হাছান, জাকির হোসেনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

জাতীয় মৎস্য সপ্তাহ ২৮ আগষ্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। পোনা অবমুক্তকরণ, সফল চাষিদের পুরস্কার বিতরণ, মৎস্যচাষীদের প্রশিক্ষণ, মাস্ক বিতরণ, ডকুমেন্টারী প্রদর্শন ইতিমধ্যে শেষ হয়েছে। সপ্তাহ ব্যাপী আমাদের কর্মসূচি অব্যাহত রয়েছে। মৎস্য উৎপাদনে সারা দেশে ফরিদগঞ্জ উপজেলা চতুর্থ। তাই এই উপজেলা আরো বেশি মাছের চাষ বৃদ্ধি করতে সমন্বিত প্রকল্প নেয়া হয়েছে। আশা করছি এর মাধ্যমে মৎস্যজীবিরা আরো বেশি উদ্ধুব্ধু হবে মাছে চাষে।