১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ  রাত ৪:৩৮  ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ফরিদগঞ্জে ঐক্য ও পুজা পরিষদের গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও দেশব্যাপি হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও মন্দির ভাংচুর, অগ্নীসংযোগ এবং হত্যার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ এবং বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে গনঅবস্থান কর্মসূচী ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গণঅবস্থান কর্মসূচী চলাকালে সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান এমপি মুঠো ফোনে কর্মসূচীর প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য দেন।

এসময় তিনি হিন্দু সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, অপশক্তিকে দমন করতে সকলে সম্মিলিত প্রয়াস থাকতে হবে। আমরা আপনাদের পাশে রয়েছি। এছাড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড, জাহিদুল ইসলাম রোমান তাদের প্রতিনিধির মাধ্যমে এই কর্মসূচীর প্রতি সমর্থন জানান ।

২৩ অক্টোবর শনিবার বিকালে ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ থানার মোড়ে গনঅবস্থান চলাকালে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি ডা: পরেশ চন্দ্র পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তপন মজুমদারের পরিচালনায় বক্তব্য রাখেন পুজা উদযাপন পরিষদ এর সাধারণ সম্পাদক লিটন কুমার দাস, সহ-সভাপতি পরেশ চন্দ্র দাস, সাংগঠনিক সম্পাদক প্রবীর চক্রবর্তী, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক নারায়ন রবিদাস, যুবঐক্য পরিষদের আহ্বায়ক বিশ^জিৎ দাস, সদস্য সচিব গনেশ চন্দ্র লোধ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কানাই লাল জনক, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক রাজীব মজুমদার, পংকজ শর্মা, বাবুল মণ্ডল, পরেশ চন্দ্র দাস, সজিব দাস, মিলন চন্দ্র দাস, মিথুন দাস, ডা: কৃষ্ণ গোপাল প্রমুখ।

গনঅবস্থান শেষে একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে শ্রীশ্রী লক্ষ্মীনারায়ন জিউর মন্দিরে এসে শেষ হয়।